Thursday, May 23, 2013

ইসলামের প্রকৃত সৌন্দর্য

                                         بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ

                    শুরু করছি আল্লাহর নামে যিনি পরম করুণাময়, অতি দয়ালু।

২২ মে, ২০১৩
মাগরিবের সময়। নামাজে এক কাতারে সবাই দাঁড়িয়েছি। হঠাৎ চোখ পড়ল পাশেরজনের দিকে। জানতাম উনি এসেছেন কিন্তু খেয়াল করিনি কখন উনি পাশে এসে দাঁড়িয়েছেন!! তাকবীর তখনো দেওয়া হয় নি। কিছুটা সংকোচ বোধ করে পিছে সরে যাচ্ছিলাম। পাশের বন্ধুটি ঠেলে আগের জায়গায় দাঁড় করিয়ে দিল আমাকে। ঠিক তখনি আশ্চর্য এক অনুভূতি এল আমার মাঝে। আরে!! এখানেই তো ইসলামের সার্থকতা। আমি কেন পিছে যাচ্ছিলাম?! ইসলাম ধনী-গরিব নির্বিশেষে সবাইকে এক কাতারে আনার সুযোগ সৃষ্টি করে দিয়েছে, যা আমি আর কোথায় দেখতে পাই না। নামাজের সময় সবাই এক, সামনে শুধু একজন- তাদের দয়াময় প্রতিপালক।
                                         

আমার পাশেরজনটি ছিলেন আমাদের MISTর সম্মানিত কমান্ডেন্ট। তিনি আজ হলে আমাদের সাথে মাগরিবের নামাজ পড়তে এসেছিলেন। সেই সময়টা যখন আমি আবার দাঁড়ালাম, তখন মনে হয়েছিল- আরে! আমি কেন পিছাচ্ছি?! আমার সামনে তো এই সারা দুনিয়ার কমান্ডেন্ট। তার উদ্দেশ্যেই তো এই দাঁড়ানো। পাশেরজন তো কেউই না-সেও আমার মতই একজন মানুষ। আসলেই। এখানেই বিদ্যমান ইসলামের প্রকৃত সৌন্দর্য। আলহামদুলিল্লাহ ..... :)

ফেসবুক লিংক

No comments:

Post a Comment