Sunday, March 23, 2014

উপলব্ধি-৬

দিন দিন Productivity কমে যাচ্ছে বলে মনে হচ্ছে। আগের মত লিখালিখিও হয় না আর। বুঝলাম এভাবে বিবাহের মত বিষয়গুলোতে কিছু না করে লম্ফঝম্ফ করলে ultimatelyকিছুই হবে না। বাস্তবকেও সময় দিতে হবে। মানুষ মানে তো শুধু ভার্চুয়াল না।

নিজের সাথে সাথে ভাইদের কিছু পরামর্শ দিব বলে ভেবে রেখেছিলাম।

You need to block out on your calendar for your family up front if you don’t want your virtual activity to take complete control of your life. In this case, my advice is DON’T take your family for granted; they may live in your heart but they need to know that through your actions not just your words. Always keep at least one day of your weekend free for your family/friends.

বড় কিছু করার জন্য চেষ্টা করতে হবে। To make it successful, you need to be consistent and accountable. If you fake your attempts, it’ll show in your action. In virtualআমরা অনেক হা হুতাশ করি, কিন্তু কাজ করি না বাস্তবে। অনেক notesলিখি। কিন্তু মাঠে কয়জন কাজ করি? Notes লিখা খারাপ এটা বলছি না, তবে প্লিজ focus on Quality not QuantitySo we should give max priority on real life. We have to improve our Virtual-Life Balance to find it stable alongside our family and friends.

এভাবে বিয়া বিয়া করে কিচ্ছু হবে না :p

ইলম৩. লিখেছিলাম সেই ফেব্রুয়ারিতে। আজ দেড় মাস হতে চলল দ্বিতীয় পর্বে এখন হাত দিতে পারি নাই। লেখাপড়ার সুযোগ পাই নাই তেমন আবার সময় হয় না লেখার। Main Distractionঐযে বললাম ভার্চুয়াল দুনিয়া। ভার্চুয়াল দুনিয়ায় অনেক দাওয়াত দিলাম, কিন্তু বাস্তবে সেসবের কিছুই প্রতিফলন ঘটলো না। এমন হলে কি হবে বলেন? আল্লাহ্‌ তো মহান হিসাব-নিকাশের দিন আমার বাস্তব জীবনের হিসাব নিবেন। ফেইক কিছুর পিছে দৌড়ে আর কত! তাই কঠিন বাস্তবের মুখোমুখি হওয়া যাক। এখানে কাজ করে আশা করি অনেক ফায়দা হবে।


ভবিষ্যৎ চিন্তাভাবনার জন্য সাময়িক বিরতি নিলাম। সাথে থাকবে ইলম চর্চা। ব্লগ ছাড়ছি না আপাতত। যাই অর্জন করি তা এখানে রোজনামচা হয়ে থাকবে এবং আশা করি সেসব অনেক উপকার বয়ে আনবে আপনাদের জন্য ইনশা আল্লাহ্‌।     

No comments:

Post a Comment